হূদয়ের আকাশে আজও কেন ব্যদনার মেঘ
- সূর্য মুহাম্মাদ জান - মহাবিদ্রোহী ১৯-০৫-২০২৪

হূদয়ের আকাশে আজ কেন ব্যদনার মেঘ
ঢেকে দিয়েছে উত্তপ্ত রবিকে
কেন বিদ্যুৎ আছো জমকায়,
আর্তনাদে কেন কেঁদে উঠে বজ্র আমার এই প্রেমের দহনে পোড়া হূয়াকাশে ।
কেন আজ এতো যাতনার বারিধারা বইছে হূয়াজমিনে
প্রেমের কুসুম ফুটে আর কেন যায় ঝড়ে ঝড়ে
আমার উপর রাগ আর অভিমান করে ।
কেন হূয়াতে শুরু হলো এতো দূর্যোগ ঘূর্ণীঝড়-সাইক্লোন-টর্নেডো-সুনামি
আরো কত মহাবিপদে রয়ে গেলাম অজানা আর অচেনা ব্যদনার সুরে ।
আমার কি দোষ ছিল,
কিই বা মহা অপরাধ
ছিল যা ক্ষমার অতুল্য,
যার মাশুলে হূয়াকাশে ব্যদনার মেঘ সরে নি
প্রেমের পূর্ণিমার চাঁদ আজো উঠে নি,
প্রেমিকা নামের আপন জনও আমার পর হয়ে
অজানা অচেনা এক পর মহিলা অন্যের চোখের নয়নমণি,
হয়ে গেছে আমার কাছে যন্ত্রণা আর বিষধর নাগিনী ।
হূদয়ের আকাশে কেন আজো ব্যদনার মেঘ রাখছে আলো বিহিন বিপন্ন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।