প্রতিক্ষা
- সূর্য মুহাম্মাদ জান - মহাবিদ্রোহী ১৯-০৫-২০২৪

তোমার প্রতিক্ষায় কেটে গেল শত বছর শত যুগ এমন কি শত শতাব্দি
আরো কত বছর কত যুগ আরো কত শতাব্দি প্রতিক্ষা করতে হবে
আমি জানি না,
নিঃশ্বাসের প্রেমের চাপা গন্ধ বাতাসে ছড়িয়ে গেছে
সবুজময় বনভূমি আজ ধুসর হয়ে রুক্ষতার ভাব ধরেছে
সন্ধ্যাবাগে প্রদীপ হাতে এক চাঁদনী বুড়ি
আসে আজো, রোজ সন্ধ্যে সাঝে আসে সে
একদিনও কামাই নাই আসার
রাত যবে চলে যায় সেও চলে যায়
প্রদীপ খানি লয়ে ।
আমার কোনো ভয় হয় না জনহীন এই রুক্ষ প্রান্তরে থাকতে
যেন মনের ভেতর আরো আনন্দ জাগে
তুমি আসবে,তুমি আসবে এই আনন্দ মহনায়
মন আমার ভাসে ।
তোমার প্রতিক্ষায় থাকতে থাকতে শিকড় গজিয়েছে পায়ে
মাথার চুল গুলো মরা বৃক্ষের ডাল বেয়ে
গেছে সেই সুদুর নীল আকাশ পাণে,
অনাহারি থাকতে আমার একদম কষ্ট হয় না
শুধু তোমার খেয়ালে দিন চলে যায় আমি টেরও পাই না,
আমি জানি তোমাকে যে আসতেই হবে আমার প্রেমের টানে
এক দিন তুমি ঠিকই আসবে আমার প্রেমের স্রোতে ভেসে ।
সেই দিনই আমার নয়ন দুটি মেলবো তোমায় দেখতে
এর আগে নয়
আর তোমায় সোহাগ দিয়ে আলতো অভিমানী সুরে বলবো
এত শতাব্দির পর তোমার আসার সময় বুঝি হলো ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।