মহাবিদ্রোহীর আহ্বান
- সূর্য মুহাম্মাদ জান - মহাবিদ্রোহী ১৯-০৫-২০২৪

আজিকে রক্তে টগবগে বিদ্রোহী স্রোত চলিছে
রক্ত মোর মহাউত্তপ্ত
আরো মহাস্ফুলিঙ্গ হয়ে উঠিছে
মোর শিরা উপশিরায় বিদ্রোহী আগুণ উঠিছে ঝলসে
হূয়াজমিন বিদ্রোহী স্রোতা জলে মহাপ্লাবিত হচ্ছে
ক্ষরস্রোতা নদী চলিছে বহু বেগে
দুকূল ভাঙছে মহা উচ্ছলিত জলে।
আজিকে মনের গহিনে উঠছে ফুলেফেপে মহাবিদ্রোহী সমুদ্র
সাদা ফেনা আজিকে হয়েছে টকটকে লাল বিদ্রোহী স্ফুলিঙ্গ।
দাবানল উঠছে দাউ দাউ করে জ্বলে
আজিকে পুড়িয়ে বিনাশ করিবো অত্যাচারিকে।
আমি মহাবিদ্রোহী
আমি মহাসংগ্রামী
আমি এক মহা অগ্নি-কুন্ডলী
আমি অন্যায়ের বিরুদ্ধে মহাশঙ্খচূড়।
অগ্নিঝড়া দুচোখে আজি প্রতিশোধের নেশা
আজিকে শোষণের শোধ নেবো
ভাসাবো অত্যাচারির রক্তের বন্যা
যারা চুসিছে গরিবের রক্ত।
আজি বিনাশ করিবো সত্যের শত্রুকে
আজিকে নেই নিস্তার
আমার সত্যদ্বীন নিয়ে যে উপহাস করিছে।
আমি মহাবিদ্রোহী
আমি মহাসংগ্রামি
আমি এক মহা অগ্নি-কুন্ডলী
আমি অন্যায়ের বিরুদ্ধে মহাচূঙ্খচূড়।
আজিকে সত্য সুন্দরের তরে জীবন দেবো
ঝুলবো হাসি মুখে ফাঁসিতে
তবু মাথা নোয়াবার নয়
নেই আজিকে মনেতে কোনো ভয়।
জেগে ওঠো সত্যের পথযাত্রী
এটা অসচেতনতার সময় নয়
হয়ে ওঠো মহাবিদ্রোহী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।