মোর মৃত্যু
- সাইফ রুদাদ - শত কবির কবিতা ২৩-০৪-২০২৪

মোর মৃত্যু যদি এমন হত
বুক থেকে রক্ত ঝরত
হিংস্র দানবের আঘাতে
সৎ পথে থাকার অজুহাতে।

মোর লাল লাল রক্ত
শক্ত রাজপথ করত সিক্ত ,
ধরণী হত উর্বর আর জন্মাত
বিপ্লবী কর্মী শত শত।

সে কর্মীরা নিত না কবু বিশ্রাম
সত্যের পথে সংগ্রাম করত অবিরাম।

ব্যস্ত সে থাকত সদা
উড়াতে সত্যের পতাকা
তবে জীবন হত মোর ধন্য
বুকের মাঝখানে থাকত না শূণ্য।

মোর মৃত্যু যদি ফাঁসির মঞ্চে হত
জল্লাদ কালো কাপড় পড়াত
রশি মোর গলে জরিয়ে দিত।
আহা! কতই না মজা এ পথে চলতে
কতই না আঁনন্দ সত্যের পতাকা উড়াতে
মৃত্যু দিও প্রভু মোরে সে পথে
যে পথে মরতে হয় মানবেরে
সত্যকে আকড়ে ধরার অজুহাতে।

ফেব্রুয়ারি ২০১৫ইং
সদর হাসপাতাল, শরীয়তপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।