আমিও স্বার্থপর
- খালিদ নোমানী - শব্দের লহরী ২৬-০৪-২০২৪

ব্যস্ততা আমাকে নিয়ে গেছে  অনেক অনেক দূরে বহু দূরে! ভাসিয়ে নিয়ে গেছে মায়া আর মমতার জাল ঐ আষাঢ়ে বৃষ্টিস্নাত ঝড়ে, সুরমা নদী বেয়ে হারিয়ে গেছে হয়তোবা কোন সাগর, মহা সাগরে। সত্যিই আমি আজ খুব দূরে নিত্যদিনের বন্ধু থেকে খেলার সাথী থেকে, আরও বেশি দূরে কাছের মানুষ থেকে যাকে ভালবেসেেছি হৃদয় থেকে মনের অজান্তে। আমি না হই পারিনি আমার ব্যস্ত দিনে কাউকেই জিজ্ঞেস করতে সবাই কেমন আছ? কেউ তো আমার খবরটাও রাখেনি! আমি কোথায় আছি, কেমন আছি,? নাকি না ফেরার দেশে চলেগেছি। অথচ; আমি উত্সর্গ করেছি- আমার যৌবন, রক্ত, আমার কষ্টার্জিত অর্থ তোদের তরে। এই কয়েকটি দিনের ব্যবধানে সবই ভুলে গেলে, ভুলে গেলে আমার নামটিও। আমি জানি,আবারও জেনেছি, আমি শিখেছি বারবার একই শিক্ষা পেয়েছি, স্বার্থপর গোটা দেশ, জাতি, আর সমস্ত পৃথিবী , অত:পর আমি ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Himisir
৩০-০১-২০১৬ ১২:৫১ মিঃ

ভাল :)