এমন করেই বেঁচে থাক
- শিমুল আহমেদ ১৯-০৪-২০২৪

কেমন করে বেঁচে থাকো!
বুকের ভেতর দীর্ঘশ্বাসে,
রাত্রি যেমন বেঁচে থাকে
সূর্যোদয়ের অাড়াল থেকে,
এমন করেই বেঁচে থাক
বুকের ভেতর রাত্রি হয়ে।

এখন অামি অার কাঁদিনা
কাজল কালো চখের কোণে
এখন অামার জল অাসেনা,
বুকের ভেতর তুমি নামের শ্মশান ঘাটে,
সারাটা দিন সারাটা রাত
স্মৃতির চিতা জ্বলে,
অশ্রুগুলো শুকিয়ে গেছে
চিতার দাবানলে।

অশ্রুগুলো স্থবির থাকে
ওরা যেন পাথর কণা,
চখের কোণে জল অাসেনা
এমন করেই বেঁচে থাকো
বুকের ভেতর গভীর হয়ে
পাজর ভেঙ্গে ভেঙ্গে।

১২/০২/২০০৭ইং
রাধাদের বাড়ি
অাদর্শ সদর, কুমিল্লা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।