দেবলীনা
- শিমুল আহমেদ ২৫-০৪-২০২৪

যদি অার কোনদিন অামি নষ্ট হই
বেদনায় অঙ্কুরিত হয়ে
যদি স্পর্শ করি
তোমার প্রথম শরীর,
মনে রেখ
এর সবটুকুই হৃদয়ের উত্তাপ।

তোমার দুচখ ছুঁয়ে
অবিরল যদি ঝরে পড়ি
অনুতাপের অশ্রুধারার মতো,
মনে রেখ দেবলীনা
এর সবটুকুই
প্রথম শ্রাবণের জল।

যদি অাবার নষ্ট হই
তোমার শরীর থেকে
জন্ম নেব অামি,
যে শরীরে অনবদ্য
শব্দের নৈবেদ্য ছিল কবির,
যে শরীরে বিদ্ধ কবির হৃদয়,
নষ্ট হয়েই জন্ম নেব
অামি নিভৃত, নিশাচর
তোমার শরীর থেকে
তোমার অধর থেকে
তোমার ভেতর থেকে
নিষিদ্ধ চুম্বন হয়ে,
তোমার তর্জনী থেকে
অসহ্য অভিমানি অাদর হয়ে
অামি ঠিক জন্ম নেব
কেউ জানবে না
মনে রেখ দেবলীনা।

০৯/০২/২০১৬ ইং
অাদর্শ সদর, কুমিল্লা
নিজবাসভূমে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।