আমি মানবতার জয়ের গান গাই
- সূর্য মুহাম্মাদ জান - মহাবিদ্রোহী ১৯-০৫-২০২৪

উঠিয়াছি আমি মৃত্তিকা ছেদিয়া
এক ভয়ংকর মহাপ্লয়
করিব আমি ধরা প্লাবিত,
মানুষ নামের পশুদের দেবো বিদ্রোহের কম্পনে মৃত্তিকার গহিনে দাবাইয়া ।
আমি গাহিয়া যায় মানবতার জয়ের গান অহর্নিশি
হাজার বাধাঁ আসে আসুক
বিষাক্ত কাল নাগিনী ছোবল মারে মারুক
কিবা তাতে মোর যায় আসে
ভয়হীন মনে চোখে মুখের মানবতার ছবি একে
আমৃত্যু গাহিয়া যাবোই মানবতার জয়গীতি ।
আমি মানবতার জয়ের গান গাই
দিবালোকে নিশির অন্তরালে এ ধরার সবেই মোরা ভাই
নই কো কেউ কাহারো পর
একই কুলের যাত্রী মোরা;আদমের বংশধর,
যবে মোরা হায় এই না ধরাবাসী
আসিয়া দাড়াইবো এক ছায়ার তলে
স্বর্গের অমৃত হাওয়া সেই দিনই বহিবে বসুধার বুকে ।
যবে ওরে হতভাগার দল-- মানবজাতি করে খন্ড
তখনই তো ধরিত্রী হয়ে যায়রে নরক সম ।
আমি মানবতার জয়ের গান গাই
সম্প্রীতি ছাড়া ওরে ভাই সুখ যে কোথাও নাই ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।