আগুন জ্বলে নয়নে
- সূর্য মুহাম্মাদ জান - মহাবিদ্রোহী ১৯-০৫-২০২৪

আগুন জ্বলে নয়নে মহা ক্ষরতাপী তেজে
অন্যায় নাশে মহুর্মুহু বিদ্রোহ জাগে মনে,
মানবতার শত্রু আছে যত
হিংস্র মানব হয়ে মরণ কামড়ে
ওদের মরণ সুতোয় গাথিয়া লইবো ।
আগুন জ্বলে নয়নে
ছেয়ে গেছে মন রক্তিম পরশে,
পড়েছি আজ খুনমাখা লাল শার্ট
চমকায় ক্ষণপ্রভা হূয়াকাশে ।
অক্ষয়তুণে ছেদিয়া জালিমের বক্ষ
করিব বসুধাকে অংশুল
মানবতার পথ,জাতির পথ করিব কাঁটাশূন্য ।
আগুন জ্বলে নয়নে
অন্যায় নাশে বুকের গহিনে
মহানীল বিষাক্ত বিদ্রোহী তেজদীপ্ত রণতুর্য জেগে ওঠে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।