যে আশা পূরণ হয় না
- সূর্য মুহাম্মাদ জান - মহাবিদ্রোহী ১৯-০৫-২০২৪

তিক্ত আশা আজ ভরা আয়ুর বাসা
গহীন গাঙের সুধাময়ী নেশা,
স্বল্প তাপের তারতম্যে অবুঝ পাখি
বনের শিথানে মরে
সাপও আজকাল বিষাক্ত নিঃশ্বাসে মরে ।
তিক্ত আশা তবু শেষ হয় না
মিশিয়া রয় স্নিগ্ধ চন্দ্রিমাতে,
বৃক্ষ লতার আড়ে
আজকার তারকারাজি জাগে,
আমি রইলাম শুধু তিক্ত আশা চোখে মুখে মেখে
গহিনতার সুর তুলে
যে সুর কেউ বাঁধে নি আগে ।
আসমানের শুভ্র মেঘগুলো
চুরি করে এনে বস্তা বোঝাই করি
আমার সাধের তিক্ত আশা পোড়াই
চন্দ্র আর রবির জ্যোতি
আর হরেক জ্যোতির পরশে ।
হয়ত একদিন এই তিক্ত আশা
বাজাবে বাস্তবতার বীণা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।