আমার বিক্ষোভ
- সূর্য মুহাম্মাদ জান - মহাবিদ্রোহী ১৯-০৫-২০২৪

অমরত্বের লোভ নেই
লোভ নেই কো রাজত্বের
এ বিদ্রোহী মনের বিক্ষোভ আজ শুধু মানবতাজয়ের ।
আজকের এ ধরাকুলের তরে প্রতি পদে পদে
দূর্বল খাচ্ছে মার পাষাণের যাঁতাকলে ,
এমন করি বৈষম্যের তরি
চলিবে বক্ষ ফুলাইয়া কত আর
ঘুচিবে নাকি গো কভু পশুত্বের এই ধিক্ অন্ধকার ।
মনুষ্যত্বের সূর্যের আলো ঢাকিয়া গেছে তব
পশুত্বের আত্মকেন্দ্রিক ধ্বংসাত্মক্ অমানিশায়
শকুনের সর্বগ্রাসে আজ ধরাকুলে বিষাদের সুরে হাহাকার জাগে
ভরিয়া গেছে আকাশ-বাতাস কাল নাগিনীর বিষাক্ত বিষক্রিয়ায় ।
মানবতা হেথা খুন মাখা মুখে থুবড়িয়া পড়িছে
দূর্বল যারা অধিকার আজি নাই যে তাদের ওরে
কেবল-ই যে ভাই চলিয়া গেছে সবি সর্বগ্রাসী ঐ পশুদের দখলে
বসুধার বক্ষে আজি উড়ে শুধু মানবতা পোড়া ধোয়া ।
আমি মানি না এ অন্যায়
মানি নারে এই অবিচার
আজ আমার বিক্ষোভ মানবতার জয়ের জন্যে
আজকে আমার বিক্ষোভ
মানবতার মুক্তির রক্তিম সূর্য উদিত করার তরে ।
আমি তেজ ভরা বুকে চলেছি মানবতার খড়গ হাতে
আমি তবেই ফিরিবো মায়ের আঁচল তলে
অন্যায়-অত্যাচার নাশ হয়ে মানবতার মুক্তি মিলিবে যবে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।