মহাবিদ্রোহী
- সূর্য মুহাম্মাদ জান - মহাবিদ্রোহী ১৯-০৫-২০২৪

উঠিয়াছি আমি ভূধর ছেদিয়া
অগ্নিমাখা শরীরে এক মহাবিদ্রোহী
চোখের জ্যোতিতে আগুন ঝলকায়
বুকের ভেতর বিদ্রোহী আগুন শিহরায়
বিশ্ব কাঁপে থর থর কম্পনে
আমি বিদ্রোহী রণজয়ী ।
দূর করিয়া অন্ধকার অমানিশা
ভারাবো বসুধা আলোর মিছিলে
বিনাশ করিব মানবতার দুশমন
করিব দূর পৃথিবীর কালি মাখা কলঙ্ক
ধরা ভাসিবে স্বর্গীয় সুখে ।
ভূধর ছেদিয়া উঠিয়াছি আমি এক মহাবিদ্রোহী
জালিমের বুকে জ্বালাবো বিষাদের অগ্নি ।
শঙ্খচূড়ের বিষাক্ত নীল বিষে
মারিব সিমার মানবশ্যেনরে মহানীলে,
নয়নকোণে বিদ্রোহী আগুন ঝলসায়
আগুন টগবগ করে মোর প্রতি পশমে ।
মুচরিয়ে দেবো উদ্যত কালো হাত
হয়ে বোশেখের মহাঝন্ঞ্চা
আগুন জ্বালিয়ে পৃথিবী পুড়িয়ে
শুদ্ধ করব মানবতা,
ভূধর ছেদিয়া উঠিয়াছি আমি এক মহাবিদ্রোহী
অন্যায়ের বিরুদ্ধে আমি কাল বোশেখী
আমি সুনামি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।