বাংলার স্নেহময়ী কোল
- সূর্য মুহাম্মাদ জান - মহাবিদ্রোহী ১৯-০৫-২০২৪

নিস্তব্ধে মুগ্ধনেত্রে অপলকে হেরি বাংলার মুখ
বাংলার সিগ্ধ ভূমির পরশে হৃদে লাগে ভীষণ সুখ ।
রোদেলা দুপুরে বাংলার আকাশে
আমি শঙ্খ চিল
বেড়াই উড়ে স্বর্গন্দিনী বাংলার সবুজ স্নেহময়ী কোলে
বাংলা বিনে জীবন দরজায় লাগে খিল ।
আহা মোর বাংলার কি মায়াবী রুপ
কভু নাহি সরে আঁখি
তাহারে দেখিবার তৃষ্ণা মিটে নাহি
আরো দেখিতে ইচ্ছে হয়-
যতই তাহারে দেখি ।
সুখ-শান্তির গহিনতার শুনেছি ডাক
বাংলার স্নেহময়ী কোলে
শূন্যতা ভরে পূর্ণতা আসে
রুপসী জননী বাংলার পরশে ।
হেরিয়া বাংলার মুখ
নিমিষে ভুলে যায়রে সর্ব দুঃখ-যন্ত্রণা সখি
মোর এই বাংলামা পৃথিবীর স্বর্গভূমি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।