মানবতার মুক্তি
- সূর্য মুহাম্মাদ জান - মহাবিদ্রোহী ২৭-০৪-২০২৪

ঝলসে উঠুক বিশ্ব মহাবিদ্রোহানলে
ধ্বংসের তীর বিধুক জালিমের বুকে
হা হা হা হা হেসে উঠুক মানবতার জয়
জালিমের খুনে রেঙে যাক রণভূমি
বিদ্রোহীর পদতলে হয়ে যাক সর্ব অপক্ষক্তি ক্ষয়,
ভূধর কাঁপিয়ে অট্টহাসি হেসে
জ্বলে ওঠো হে মহাবীর বিদ্রোহী ।
হে বিশ্বের যুব !
জ্বলে ওঠো হয়ে বিদ্রোহাগ্নি
তোমাদের পদচারণে উঠবে নড়ে বিশ্ব ভূমি,
পীড়িতের আর্তনাদে এখন আর আকাশ-বাতাস নাহি হবে ভারি
এবার প্রতিশোধ নেবো
এবার হিংস্র হয়ে জালিমের খুনে রাঙাবো ধরণী ।
আমরা ভয়হীন , আমরা দূর্নিবার বিদ্রোহী
এবার জালিমের শির নেবো
আর নিস্তব্ধতা নয়
এবার বিস্ফোরিত হবো
গুড়িয়ে দেবো ভন্ডের ভন্ড কারসাজি,
আমরা ধরার বুকে বিস্ফোরণ করে বিদ্রোহের তেজদীপ্ত অগ্নি
মানবতার দূর্দশা চুকিয়ে আনিবোই মানবতার মুক্তি ।
আমরা প্রতিবাদী অবিনাশি
চিরকাল সবার তরে আমরা বেঁচে থাকি,
মানবতার দূর্দিনে আনিতে মানবতার মুক্তি-
পৃথিবীর আন্ধার ঘোচাতে অন্যায় নাশে
কালে কালে আমরা সৃষ্টি হয়- হয়ে মহাবিদ্রোহী ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।