এখানে আকাশ নীল নয়
- মারুফুল হাসান ২৫-০৪-২০২৪

এখানে সুস্বাদু জলের নদী নয়
রক্তের ধারা বয়ে চলে
চোখ ধাধানো সবুজ যেন আজ
নরপিশাচের কথা বলে।

চাঁদের জ্যোৎস্না চুয়ে পড়ে হৃদয়ে
যেন গরলের পেয়ালা
ক্ষত-বিক্ষত,ছিন্নভিন্ন বক্ষজুড়ে
অন্তর-দহনের জ্বালা।

সুবাসিত নয়, অগ্নিস্ফুলিঙ্গ-রুপে
পুষ্প হয় প্রস্ফুটিত
শকুন-গৃধিনীর চোখ রাঙানীতে
পলিমাটি আজ কলঙ্কিত।

সংস্কৃতির চর্চা নয় অপসংস্কৃতি
মারে বিষাক্ত ছোবল
ধর্মের অনাকাঙ্খিত অপব্যবহারে
জগাখিচুড়ি তালগোল।

এখানে আকাশ নীল নয়
জ্বালাও-পোড়াও,প্রেট্রল বোমায়
ককটেল আর জলকামানের ধোয়াশায়
এখানে আকাশ নীল নয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।