দেশের কর্ণধার
- সূর্য মুহাম্মাদ জান - প্রেমের খুনি ২০-০৪-২০২৪

তুমি ক্রিকেট খেলো
ফুটবল খেলো
তুমি সাহিত্যিক
তুমি শিল্পজগতের লোককল্প
তাই তোমাদের অনেক সম্মান
তাই তোমরা পাও কত পদক কত মান ।
তোমরা দেশকে বিশ্বকে দেখাও
তোমরা জনমনে আনন্দ জাগাও
তাই তোমরা শিখড়ের উচ্চে
উচ্চে তোমাদের সম্মান ।
আমরা জাতির কর্ণধার
আমরা জাতির প্রাণ
টিকিয়ে রাখি আমরা দেশের প্রাণ সন্ঞ্চালন
আমরা দিন রাত খাটি
দেশের তরে ধরে রাখি
গতিধারা ।
আর তাই আমরা সম্মান পাই না
পাই না অধিকার
অন্ধকারের অতল গহ্বরে রয় পড়িয়া
মোদের জীবনের কাহিনা সব জানা অজানার ।
আমরা শ্রমিক
ঘোরাই সভ্যতার চাকা
বিশ্বকে জানাই উন্নতির বারতা,
বিশ্ব চলেছে আমাদের ঘাড়ে পা রেখে
অন্ধকারের গহীনে ভরাই আলোর মিছিলে ।
অথচ আমরাই ঘৃণিত
ধনিকের চোখের শূল ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।