মুখোশ
- মারুফুল হাসান ২৫-০৪-২০২৪

সাদা পোশাকে সাদা মনের মানুষ সাজি
একতারা হাতে তুলে নিয়ে বাউল আজি।
মুখ হতে মুখোশের মূল্য অধিক; যেমন
অন্তর হতে বদন,কলেবর হতে আভরণ।
ধর্মের বর্ম পর্দার অন্তরালে বিভৎস আপনানন
কলঙ্কের কালিমা লেপে শাশ্বত সাধনার ধনে;
হত্যা-লুন্ঠন-ধর্ষণকারী উদ্ধত সাধুতার সাধনে
ব্যাপৃত অনায়াসে;
বিবেক-সোপান খন্ড-বিখন্ড,চূর্ণবিচূর্ণ পড়ে খসে
তরতরে বেয়ে আবেগ-মই স্থান সরল মনোকাশে।
রবি-শশী-আল্পনার আচঁড়ে নির্ঘাত হদয়াপন্ন
হাজারো ধজ্বাধারী সরল প্রান মইয়ের গোড়ায়
ভাসে রক্ত জলের দরিয়ায়
স্থিরতার সংকল্পে সমাচ্ছন্ন
নিষ্পলক নেত্র পতিত আকাশের ধোয়াশে বারান্দায়
শুধু, চির সুখ-শান্তির জান্নাতের নগ্ন আশায়!?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।