যদি প্রেম গোলাপ শুকিয়ে যায়
- সূর্য মুহাম্মাদ জান - প্রেমের খুনি ২৪-০৪-২০২৪

আমার বুকটা শূন্য করে গেছো চলে তুমি বহু দূরে
প্রেমের গোলাপ তাই মোর হূয়াকাননে ফোটে আর ঝড়ে ।
রুক্ষতর রৌদ্র আজ হূয়াজমিনকে করেছে মরুদ্যান
প্রতিনিয়ত হূয়াকাশে চলে ব্যর্থ প্রেমের দুঃখেভরা বিষণ্ন গান
আলোর পীদিম নিভে গিয়ে
ডুবিয়াছে মন আন্ধারের অতল গহ্বরে ।
তুমি তো সুখেই আছো আমাকে একলা করে
দূরবাসিনী হয়ে অন্যের সুখের সংসার কাননে ।
এতো সুখের ভীড়ে হয়ত আমায় আর নাহি পড়ে মনে
উল্লাসের সারথি সদাই তোমার মনে সাজে ।
তোমার পাষান্ড প্রেমের গোলাপ হয়ত খুব উল্লাসে
উক্তিম আভাতে সুন্দর হাসি হেসে ফুটে আজো
আমার জন্য নই
অন্য কাহারো জন্য ।
ঐ প্রেমের গোলাপ যদি কভু শুকিয়ে যায় ঝড়ে
এসো ফের সখি আমার প্রেমাঙ্গিনাতে ।
আবার প্রাণ শিক্ত প্রেমের গোলাপে সাজাবো তোমার হূয়াকানন
আমি তোমার ছিলাম, তোমার আছি
সখি হে আমি শুধু তোমারই থাকব সারাক্ষণ ।
আমি আছি আমার প্রেমের দ্বার খুলে
এসো সখি ফিরে যদি কভু অন্যের তরে ফোটা
ঐ প্রেম গোলাপ শুকিয়ে যায় ঝড়ে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।