আমি খুঁজি গো তারে
- সূর্য মুহাম্মাদ জান - মহাবিদ্রোহী ২৬-০৪-২০২৪

আমি খুঁজি গো তারে প্রেমের সলোক জ্বেলে
হূয়ান্ধ ছাড়িয়া তব ছুটো পিছু পিছু জীবনের
মরণের তরে গান শুনি জীবন্ত কুসুমের
তারে খুঁজি প্রেমের সেলামে দূর দ্বীপের আঙ্গিনায় ।
পূর্ণিমার চাঁদ উঠে মিষ্টি সলোকের ঝলকানি দিয়ে
হূয়ায় সুখের বীণা বেজে উঠে প্রেয়সীর পঁরশ পেতে ।
তারে কোথাও নাহি কো খুঁজে পাই
হঠাৎ যদি কভু গো সখি পাই তার দেখা
সেই আশ লয়ে দৃষ্টি প্রদীপে
অচেনা সুরের মায়ায় খুঁজে ফিরি তারে দেশ-দেশান্তরে ।
আন্ধার রজনীর কুলে মনে সলোক জ্বলে উঠে
শিহরীয়া উঠে মন প্রেয়সীর নূপুরের আওয়াজে,
প্রেমান্বেষনী মনে তার খোঁজে বাহির হই গো ঘরের
প্রেয়সীর বাঁকা ঠোঁটের জ্যোৎস্নার মতন মিষ্টি হাসির তরে
হারিয়ে যায় আমি দিগন্ত ছেড়ে দিগন্ত অবশেষে
ফিরিয়া দেখি লো সই প্রেয়সী আমার যাত্রী দূর গহীনের,
সেই যে তার সঙ্গ ধরতে তার পিছুতে ধাওয়া
পিছন পিছন ছুটতে তার হয় যে সে হাওয়া ।
আমার সেই প্রেয়সীর সঙ্গ পেতে
খুঁজে ফিরি তারে সীমানা পেরিয়ে দূর গহীনের দেশে ,
যেথায় ব্যর্থ প্রেমিকের প্রেমিকারা হারিয়ে যায় অভিমানী মুখে
জীবন্ত কুসুম ঝড়ে পড়ে মরণের আহ্বানে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।