শুধু ভুল বুঝোনা
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

আজীবন একই কথা নাই বললে,"ভালোবাসি"
এবার ঘৃণা করো ।
এবার না হয় অভিশাপ দাও মন ভরে,
ক্ষয়ে ক্ষয়ে পড়ুক আমার ভেতরে ক্ষুদ্র পত্র-পল্লব,
নষ্ট হউক তোমার অভিশাপের বিষে ।
তুমি এখন থেকে ব্যঙ্গ করে যেও,
ঘৃণা করে যেও সামনে-পেছনে, ডানে-বায়ে, সবখানে ।
দিনে-রাতে ক্ষয় করে যায় এমন আঘাত দিও,
নয়তো আমার ক্ষয় হবে না,
আর জানো তা তুমিও ।
মধ্যরাতে, না! গভীর রাতে না জাগিও, না কেঁদে কেঁদে
না সয়ে সয়ে, নিজের জন্যে স্বপ্ন দেখো ।
ভোর বেলাতে মুক্ত হয়ে হিমেল বাতাসে একাই গা ভাসিও,
সবই করো, শুধু তোমার তরে, তোমার জন্যেই ।
সর্ব লোকে বলে যেও আমার ক্ষীন মনের
সেই পুরাতন ভাবনা গুলোর কথা ।
এখন তোমার তরে আমার চাওয়া এই,
আমায় শুধু ধ্বংস হতেই সাহায্য করো ।
আমি তো তোমারে কাব্য দেইনি,
আমি তোমারে কবিতা দেইনি,
নটের কারুকাজে তোমায় পুলকিত করিনি ।
তবে কেনই বা না হবে তোমার
অমন অভিমান!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।