স্বাধীনতার বাণী
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৪-০৪-২০২৪

৩০লক্ষ শহীদ ২লক্ষ
মা-বোনের ইজ্জতের বিনিময়ে পেয়েছি স্বাধীনতা,
স্বাধীনতা আজকে থমকে দাঁড়িয়েছে হারিয়ে মানবতা?

স্বাধীনতার বজ্রকন্ঠ আর যায় না শোনা, স্বাধীনতা আজ
বাংলার
পথে প্রান্তরে ঘুরে-ফিরে বেড়ায়,
যায় নাকো তারে চেনা।

অপশক্তি,রাজাগার বিতাড়িত কর বাংলা থেকে,
স্বাধীনতা আবার জাগ্রত হবে উঠবে বিশ্ব কেপেঁ?

স্বাধীনতার বিজয় সৃর্য আর হবে না অস্ত,
সুখী দেশ পড়ার প্রত্যয়ে হবে মানুষ ব্যস্ত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 8টি মন্তব্য এসেছে।

Faiyaj
২০-০২-২০১৮ ১১:৫২ মিঃ

হুম আব্দুর রউফ সালাফি

Faiyaj
২০-০২-২০১৮ ১১:৫২ মিঃ

ধন্যবাদ কবি সুদীপ্ত বিশ্বাস!

Faiyaj
২০-০২-২০১৮ ১১:৫১ মিঃ

ধন্যবাদ কবি হান্নান গাজী

Amibidrohi
১৩-০১-২০১৮ ২২:৪০ মিঃ

স্বাধীনতা বাঁচাতে নীতিবান হওয়া আবশ্যক।

sudiptabiswas
১৩-০১-২০১৮ ০১:০৭ মিঃ

অসাধারণ।

Hannan-Gazi
১৩-০১-২০১৮ ০০:৫৭ মিঃ

valo laglo

Hannan-Gazi
১৩-০১-২০১৮ ০০:৫৭ মিঃ

valo laglo

Hannan-Gazi
১৩-০১-২০১৮ ০০:৫৭ মিঃ

valo laglo