হয়ত হারিয়ে যাবো কোনো সুদূরে
- সূর্য মুহাম্মাদ জান - প্রেমের খুনি ২৬-০৪-২০২৪

হয়ত বিষন্ন মনে দরিয়ার উত্তাল ঢেউয়ে ভেসে
হারিয়ে যাবো সুদূরের পিয়াসী হয়ে অজানা বিষে ভরা কোনো দ্বীপে ,
হয়ত ব্যদনা শিক্ত মনে তিক্ত হাওয়া রথে
মিশে যাবো ঐ দূর নীল গগনে ,
হয়ত ফাল্গুনী জ্যোৎস্না মাখা রাতে
পলাতক হাওয়া থেকে বিমুখ কোনো রুক্ষ প্রান্তরে
গ্রীষ্মের রুদ্র রৌদ্রতপ্ত বালুচরে হারিয়ে যাবো
হয়ত বোশেখের মেঘ হয়ে রুক্ষ আকাশে ভাসবো ।
হয়ত কোনো ফুলের সুবাস আমার নাকে আসবে না
আসবে শুধু নাগিনীর বিষে ভরা হাওয়া ,
প্রেমের ঝন্ঞ্চাবাতে মনটা তো ভেঙে খান খান হয়ে গেছে
তখন এসব সাধারণ যন্ত্রণা কিছু না ।
হয়ত সুদূরের কোনো গাঙের জলে মিশে যাবো
হয়ত পৃথিবীর এতো রুপ রস আর দেখা হবে না,
যামিনীর আন্ধার অতল গহ্বরে হয়ত হারিয়ে যাবো
হয়তবা বোবা হবো ; হয়ত অন্ধ
হয়ত বুক চিরে বইবে তিক্ত সুদীর্ঘ শ্বাস,
ব্যদনা-শিক্ত বদনে হয়ত ধুলোয় লুটিয়ে পড়িবো
পাবো না কাহারো মুখের আশ্বাস ।
হয়ত হারিয়ে যাবো কোনো সুদূরে
পথ চিনে চিনে নাহি কো হবে ফেরা,
প্রেয়সীর ঐ সুনয়ন,ঘন কালো কেশ
ঐ প্রেয়সী রুপসী লজ্জাবতী পরীর মুখ খানি নাহি হবে আর দেখা ,
শুধুই সুদুরের ঘাটে ব্যর্থ প্রেমের যন্ত্রণা ভরা বুকে
উত্তপ্ত ধুলোয় রইবো মলিন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।