প্রিয়তীর কাছে
- সূর্য মুহাম্মাদ জান - মহাবিদ্রোহী ২৮-০৩-২০২৪

প্রিয়তীর কাছে রয়ে গেছে মোর সদ্যফোটা প্রেমের রক্তাক্ত গোলাপ
প্রিয়তীর কাছে রয়ে গেছে মোর ভালোবাসা এক রাশ ।
এখন আমার সেই প্রেম-ভালোবাসা ফিরিয়ে নেবার ক্ষমতা নেই
আমি সত্যিই তাহার প্রেমে ভীষণ মোহচ্ছন্ন,
প্রিয়তীর গভীর প্রেম সিন্ধুতে আমি ডুবন্ত এক গহিন প্রেমের যাত্রী
সদাই মুখের ফুঁতে বেজে উঠে রিক্ত প্রেমের বাঁশরী
তবুও আমার প্রেমের আকাশটা আজ সুদারুণ মেঘাচ্ছন্ন ।
প্রিয়তীর কাছে রয়ে গেছে আমার মন-প্রাণ
প্রিয়তীর তরে রয়ে গেছে আমার সকল চাওয়া পাওয়া সকল আবেগ, রাগ, অভিমান ।
এই নিসাড় দেহ তাহারে ফেলে ধুলোয় লুটিতো
প্রিয়তীরে ছেড়ে ব্যর্থ প্রেমের গহীন দরিয়াতে
আমি এক দিশেহারা অবোধ মহাকালের ব্যর্থ প্রেমিক
না হয় নড়াচড়া, না হয় খাওয়া দাওয়া
কিছুই হয় না সবি আধারে তালাবদ্ধ
অন্ধকারাচ্ছন্ন হূদয়ে আজ প্রবল ভূকম্প ।
প্রিয়তীর কাছে রয়ে গেছে আমার অজস্র প্রেমের চিঠি
চুপিসারে ঘুমহারা চোখে লিখে ছিলাম আন্ধার যামিনীর বুকে চিঠি গুলো
এখনো ওগুলোয় আমার হাতের ঘাম লেগে আছে হয়ত,
দুজনের নয়নে সেই সুদিন গুলো এখন কেবলই সোনালী ব্যদনাশিক্ত স্মৃতি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।