আকাশে মানবতা পোড়ানোর কালো ধোঁয়া উড়ে
- সূর্য মুহাম্মাদ জান - মহাবিদ্রোহী ২৫-০৪-২০২৪

আকাশে মানবতা পোড়ানোর কালো ধোঁয়া উড়ে
বিষাক্ত হয়ে গেছে আকাশ বাতাস
মানব রুপী শকুনের বিষাক্ত নিঃশ্বাসে
পীড়িতের বুকে জালিমের জ্বালানো যন্ত্রণার অনল জ্বলে আজ ।
দিব্যি আকাশ বাতাস উৎপীড়িতের আহাজারিতে হচ্ছে ভারি
শকুনেরা উল্লাস করে অসহায়ের বক্ষে বিষাদের তীর মারি ,
অসহায়ের বক্ষ ছেঁদিয়া যায় তীব্র যন্ত্রণার বাণে
আঁখি ছেঁদে যন্ত্রণার অশ্রু বহির হবার গতিপথ ধরে ,
ওরা প্রবাহমান সভ্যতা তটিনীর উল্টাতে চাই স্রোতখানি
বিষাদী মনে ব্যদনাশিক্ত নয়নে খুনের স্রোতে ভাসিছে ধরণী ।
উৎপীড়ণের যন্ত্রণাবীণা বাজিয়ে কি ওরা পার পাবে
আমাদের মেরে ওরা কি স্বর্গরাজ্য গড়বে ,
কস্মিনকালেও নাহি হবে ওদের ইচ্ছা পূরণ
ওদের ধ্বংস বীণা বাজাবো ; বসুধা সুখাতুর নয়নে দেখবে অত্যাচারির মরণ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।