দম্ভে গাঁথা ফেব্রুয়ারী
- মোহাম্মাদ মাহতাপ ইসলাম ২৬-০৪-২০২৪

দম্ভে গাঁথা ফেব্রুয়ারী মোহাম্মাদ মাহতাপ ইসলাম হে একুশে ফেব্রুয়ারী, হে আমার দম্ভে গাঁথা ফেব্রুয়ারীঃ তুই কতবার আসলি,আর- কতবার গেলি ফিরে, কিন্তু আমার ভাই রফিক শফিক কেন এখনো এলো না নীড়ে? কত অহ-রজণী কত ফেব্রুয়ারীর তরে কত রক্তে শোভিত রঞ্জিত ফুল সাজিয়ে রেখেছি শহীদ মিনারে। না,এলো না সালাম জব্বার; এলো নাকো বরকত ঘরে। জানি,শহিদ ভাইয়েরা কখনোই আসবে নাকো বাংলায় ফিরে। তাইতো একুশের এই মহান স্মৃতি রাখি বড়ই আদর করে, তাইতো একুশের রক্তমাখা অক্ষরগুলি রাখি হৃদয় মাঝে ধরে। হে একুশের গর্বের ভঙ্গভাষা বড়ই ভালোবাসি তোরে, আরো ভালোবাসিবো চিরতরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।