রক্তে রাঙা একুশে ফেব্রুয়ারী
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতাগুচ্ছ ১৮-০৪-২০২৪

শত তরুণ ভাইয়ের রক্তে
রাঙা একুশে ফেব্রুয়ারী।
মাতৃভাষা দিবসে মোরা,
তাঁদের-ই স্মরণ করি।

দিয়ে গেছে নিজ প্রাণ যারা,
বাংলা মাতৃভাষার তরে,
বাংলার মাটিতে রক্ত যারা,
ঝরায়েছে অকাতরে।

বাংলা আমার, মাটি আমার,
বাংলা মাতৃভাষা আমার।
উর্দ্দু হবে না কভু রাষ্ট্রভাষা,
বাংলার ভাষা সবাকার।

ভাষার আন্দোলনে যারা
নিজ প্রাণ দিল বলিদান,
স্মরণ করি আজিকে মোরা
তাঁদের জানাই লালসেলাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।