কবিতাও আমার মাতৃভাষা
- সৈয়দ শরীফ - নাই ২৮-০৩-২০২৪

কবিতাও আমার মাতৃভাষা
-সৈয়দ শরীফ
.
জন্মের পরে কর্ণ পেতে
শুনেছি মায়ের বাণী,
গল্প বলে ঘুম পারাতেন
গান শোনাতেন নানি!
.
ধীরে ধীরে হলাম বড়
কথাও ফুটলো মুখে,
কথা বলতে দেখে যে মা
খুশি হতেন সুখে!
.
মাতৃভাষা কণ্ঠে আমার
পরিপূর্ণ আজ;
কণ্ঠও যেন মাতৃভাষার
তৈরী করা বাজ!
.
ভাষা আন্দোলনে শুধুই
আমরা দিয়েছি প্রাণ,
বিশ্ববাসী তাই যে করে
এই ভাষাকে সম্মান!
.
বাংলা ভাষা লিওনবাসীর
দ্বিতীয় রাষ্ট্রভাষা,
এই ভাষাটির প্রতি তাঁদের
অসীম ভালবাসা!
.
ভাষা শহীদদের রক্ত যে আজ
স্বার্থক হলো তবে,
তাঁদের নামও সোনালী পাতায়
অটুট হয়ে রবে!
.
রচনাকালঃ সন্ধ্যা-৬:৩১/১৭ই ফেব্রুয়ারি, ২০১৬ খ্রিষ্টাব্দ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।