এক অচেনা প্রকৃতির মাঝে
- সৈয়দ শরীফ - নাই ২০-০৪-২০২৪

এক অচেনা প্রকৃতির মাঝে
-সৈয়দ শরীফ
.
অনেকবার আমি নিজেকে হারিয়ে ফেলেছি সম্পূর্ণা তোমার ঐ রূপের মাধুর্যে আচ্ছন্ন হয়ে!
এখনো মাঝে মধ্যে হারাই-!!
এখনো মাঝে মধ্যে হারিয়ে যাই আমি এক অচেনা প্রকৃতির মাঝে!
যেই প্রকৃতিতে আমার অস্তিত্ব একেবারেই নতুন!!
প্রকৃতিটা বেশ আশা দিয়ে সাজানো, জানো?
অনেক স্বপ্নেরা ডানা মেলে উড়ে বেড়ায় এই প্রকৃতির মাঝে!
আর স্বপ্নদের ডানায় লেখা থাকে "প্রণয় চাই প্রণয়"!!
প্রেমো-প্রত্যাশী এই স্বপ্নেরা প্রায়শই মৌনমিছিলে জড়ো হয় ভালবাসার দাবী নিয়ে-!!
হয়তো তুমি এই প্রকৃতির সম্পর্কে একেবারেই অজ্ঞ!
অথচ একটি স্বর্গীয় সুখের প্রকৃতি প্রণয় শূন্যতায় ভুগছে একমাত্র তোমার অস্তিত্ব-হীনতায়!!
এই অচেনা সুখের প্রকৃতিটার মাঝে আমি চিরতরে হারিয়ে যেতে চাই তোমায় সাথে নিয়ে!!
তোমার হাতের স্পর্শে মুছে দিতে চাই আমি প্রেমো-প্রত্যাশী স্বপ্নদের মনের সকল প্রণয়ী-আহবান!!
তোমার ভালবাসার পরশ দিয়ে থামিয়ে দিতে চাই আমি প্রেমো-সংগ্রামী স্বপ্নদের সকল নিঃশব্দ মৌনমিছিল!!
আর এরপরেই অচেনা প্রকৃতিটার চিরচেনা ছবি এঁকে নেবো তোমার প্রণয়ের রং তুলি দিয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।