একুশ
- হোসাইন মুহম্মদ কবির ২৮-০৩-২০২৪

একুশ মানে ভাই হারানো
লোহিত রক্তে রাঙানো দিন,
একুশ মানে ভাষা দিবস
বাংলাবর্ণ রক্তের ঋণ।
:
একুশ মানে স্বপ্ন সোনার
বাংলায় শহিদের আশা,
একুশ মানে বহু প্রাণের
বিনিময়ে প্রিয় মাতৃভাষা।
:
একুশ মানে ছেলে হারানো
মায়ের চোখের নোনা জল,
একুশ মানে ৫২ বিক্ষোভে
নামা দামাল ছেলের দল।
:
একুশ মানে ঐ রাজ পথে
বুলেট আঘাতে ঝরা রক্ত,
একুশ মানে তীব্র স্লোগান
আমি বাংলা ভাষার ভক্ত।
:
একুশ মানে রক্ত গঙ্গায়
ভেজা প্রিয় মায়ের আঁচল,
একুশ মানে ত্যাগের জন্য
শ্রেষ্ঠ ভাষা বাংলা সচল।

২১/০২/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।