অভিমানী বন্ধু
- হোসাইন মুহম্মদ কবির ২৯-০৩-২০২৪

গগনে উঠলো হেসে শশী
চল বন্ধ কৃষ্ণতলে বসি।
এ নিশি নিত্য কি আর আসে
হোক না গল্প -বস না পাশে।
:
বন্ধুত্ব ভুলে থাকিস সরে
মানে অভিমানে কেন দূরে।
বাসতে ভালো ভুল করেছি
তাইত আমি কান ধরেছি।
:
এবার আমায় কর ক্ষমা
অভিমানী বন্ধু প্রিয়তমা।
চল না রঙ্গিন স্বপ্নবুনি
আমি রাজা তুই হবি রানি।
:
কেশে দেবো জুঁইপুষ্প গুঁজে
চোখের ভাষা নিসরে বুঝে।
বুঝিস না কেন ফিরে আসি
আমি তোকে বড় ভালোবাসি।
:
জীবন নদীর বাঁকে বাঁকে
সঙ্গে রবো রাখবো এ বুকে।
কখনো হতে দেব না পর
বন্ধু যে হয় চির অমর।
:
শৈশবে ছিলি বন্ধু যেমন
যৌবনে রবি বন্ধু তেমন।
অকারণে মিছে অভিমান
বন্ধু তুই বিনে কাঁদে প্রাণ।
:
বুঝিস না অভিমানী বন্ধু
তকে ভালোবাসি এক সিন্ধু।
কথা দে কভু যাবিনা ছেড়ে
প্রতি ক্ষণে তকে মনে পড়ে।

০১/০৩/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।