ভোরের আলো
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতাগুচ্ছ ২৮-০৩-২০২৪

ভোরের বেলা পূবাকাশে,
সোনার বরণ রবি হাসে,
সোনা ঝরা রোদ্দুর আসে আঙিনায়।

আম বাগানে কোথা থেকে,
ভোরের পাখি উঠল ডেকে,
পাখিদের কলতানে মন ভরে যায়।

কাননে ফোটে ফুলকলি,
আসে পুঞ্জে পুঞ্জে অলি,
মানস উদাস হয় অলির গুঞ্জনে।

নয়ন দিঘির পিছন পাড়ে,
বাঁশ গাছের ঝোপেঝাড়ে,
চারিদিক মুখরিত পাখির কূজনে।

নদীর ধারে মাঠের পরে
গরু-বাছুর বেড়ায় চরে,
নৌকা বাঁধা আছে নদীর ঘাটে।

দূরে গাঁয়ে পাহাড়চুড়োয়,
নীল আকাশ মুখ লুকোয়,
দিনের শেষে সূর্য বসে পাটে।

ব্যথা ক্রন্দনের গীতি,
ভুলে গেছি সব স্মৃতি,
রাতে কেন আসে না চোখে ঘুম?

আঁধার রাতে একা একা,
চাঁদের সাথে হয় দেখা,
তারা মিটিমিটি জ্বলে হয়ে নিঝ্ঝুম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।