রফিক আজাদ
- মুহাম্মাদ শরিফ হোসাইন ১৮-০৫-২০২৪

অসম্ভবের পায়ে-পায়ে; না
সীমাবদ্ধতার বোতল-ভর্তি জলে, না কবি এখানেও নেই।
তবে কবি কোথায় আছে ?

সীমিত সবুজে; না না..

পাগলা গারদ থেকে প্রেমিকার চিঠি'র প্রতিটি শব্দে,
বাংলার প্রিয় শাড়িগুলো'র আঁচল-আশ্রিত ভালবাসায়
হারামজাদা'দের রুখে দেয়া সেই অসামান্য ভাষার শিল্পে
কবি কি তবে এখানেই.. জেগে আছে ?

চুনিয়া, চুনিয়া - তাহার আর্কেডিয়ায়; হ্যাঁ কবি এই গাঁয়ে
জীবনের আরেক নাম হয়ে জেগে আছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।