কবিহীন শহুরে
- শাওন সারথি ২০-০৫-২০২৪

অপেক্ষার প্রহর বেড়ে যায় আর
নর খাদকেরা খুবলে খায় মৃত মাংস,
কবরস্থান থেকে শ্মশান তারপরে শহুরে বিছানা!
কোন কিছুই আজ আর ফেলনা নয়।
যখন কবি তার উদ্ধ্যত কলমকে নত করে
চলে গেছেন টেবিলের নিচে আর
ঘূর্ণায়মান পাখার স্রোতে ভেসে যাচ্ছে
অলিখিত সাদা পৃষ্ঠাগুলা।
আর এই সুযোগেই পিশাচের উল্লাস বেড়ে যায়
স্পষ্ট দিনের আলোতেই।
মানুষের বুক চিড়ে ছিঁড়ে খায় স্বচ্ছ কল্ব
আর সেইখানে রচনা করে আরেকটা পিশাচের গল্প।
ক্ষমতা লোভী শাসকেরা হাত মেলায়
আর উপহার হিসেবে থাকে সেই কবির থেঁতলানো মাংস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।