আত্মার মুখোমুখি
- মারুফুল হাসান ২৪-০৪-২০২৪

ক্ষুদ্র জীবনে কত বিচিত্র জীবের
মুখোমুখি হলাম
দেখলাম নারীত্বের অপব্যবহার
মাতৃত্বের অবমাননা
আর নিষ্টুর আঘাতের ঘনঘটা।
যেতে চাইলাম যুদ্ধের দিকে।
আত্মা সাড়া দেয় না
যেন অসুস্থতার রাজ্যে বাস।
ক্ষুব্ধ আমি আমার আত্মাকে
জোর করে মনের আয়নার
সামনে দাড় করালাম
আত্মা চিৎকার করে উঠল-
ইন্নাল লাহা মা আস সবেরিন।
চমকে মনের আয়নায় দেখলাম
ঈশ্বরের প্রতিমূর্তি-আস সবুর।
বললাম,সবুরে মেওয়া ফলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।