একুশ মোদের
- মারুফুল হাসান ২৯-০৩-২০২৪

একুশ মোদের অস্তিত্বের লড়াই

ভাই হারানোর জ্বালা

মগজের আর্কাইভ জুড়ে

স্বর্ণালি বর্ণমালা।

একুশ শিমুল, পলাশ, কৃষ্ণচূড়া

মায়ের ভাষা ঘিরে

প্রবেশ করে বর্ণমালা

চেতনার গভীরে।

একুশ জুড়ে চেতনার রঙ

রক্তঢালা রাজপথ

ভাষার তরে জীবন বাজি

অর্জনের শপথ।

একুশ মোদের জাতিসত্তার

সূচনা সঙ্গীত

পরাধীনতা বনাম স্বাধীনতার

সহজ গণিত।

একুশ বিশ্বব্যাপী যখন

যে যেথায় থাকুক

থাকবে সেত চেতনারূপে

চির জাগরুক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।