স্মৃতির চাবুক
- ভ্রান্ত বিলাস - আদরের উপবাস ২৪-০৪-২০২৪

যার কেউ নেই তার তমিস্র রাত
ফাঁকা বুকে ঝড়ো দীর্ঘশ্বাস ।
আমার দৃষ্টি সীমায় তোমার বিচরণ
হৃদস্পন্দন কতোটা বাড়ায়
তা কখনো বুঝনি,
বুঝনি ক'ফোঁটা অশ্রু
মাটিতে পতনের আগেই
কিভাবে শুকায় !
আমি আছি,আমার ভেতরে তুমিও ,
ইহ-ত্যাগী হব তোমাকে নিয়েই ।
যন্ত্রণার স্মৃতির সততা থাকতে নেই ,
এদের প্রতারক হওয়া উচিৎ।
হৃদয়ের পাড় ধরে বেড়ে উঠছে কষ্টের পরগাছা
বেদনার বর্ণমালা খচিত তোমার প্রতিটি স্মৃতি ,
ধুলোদাদার বাতাসযোগে সর্বত্র বিচরণ
স্মৃতির পরতে জমে থাকা তার বেমানান ।

আমি বাতাসের সখা হব
ছায়ার সাথে রব ,
আঁখি জলে নেয়ে
স্মৃতিতে সাঁতরাব ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।