আমার আমাকে তোমার ......
- ভ্রান্ত বিলাস - আদরের উপবাস ০৮-০৫-২০২৪

কদম ফুলের গন্ধ বাসনা তীব্র করে,
এক জোড়া হাত খোঁজে বেড়াই ।
প্রেমের অনুভূতির জন্য নয়,
কদম ফুল দেবার জন্য।

হাত চাইতে নেই বাড়িয়ে দিতে হয়,
বাড়িয়ে দিলে তো গণঘোষনা হয় ।
প্রকৃতির শোভা বর্ধনকারী ফুলকে
সবাই সুন্দর বলে তাই ফুল
আমার সবচেয়ে অপছন্দ ।

ফুল তোমার রূপের ঐশ্বর্যে বরাবরই পরাজিত
আর আমার আমাকে তোমার অধমাঙ্গে সঁপেছি ।
তোমাকে দেখে কখনোই বলিনা-
'তুমি ফুলের মতো সুন্দর ',
বরং ফুল দেখে কখনো কখনো বলি -
'এই ফুলটি আমার চন্দ্রমুখীর মতো সুন্দর '।

আর একবার তোমার চুলের গন্ধ পেলে
খুব যতনে লালিত কষ্টগুলোকে
গলা টিপে হত্যা করে
গড়ে তুলব তোমার স্মৃতিসমাধি,
যাতে অর্পিত হবে সকাল সন্ধ্যা পুষ্পাঞ্জলি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।