নির্বাক প্রহসন
- ভ্রান্ত বিলাস - মানবতা ২০-০৪-২০২৪

নির্বাক হতে ইচ্ছে করে
বাংলায় কইতে
বাংলায় গাইতে
আমার গলা কাঁপে।কারণ,
বাংলা বর্ণ রক্তাক্ত
বাংলা বর্ণ শহীদের মা'র চোখের জলে সিক্ত।
বাংলায় বলতে গেলেই মনে পরে
রাস্তায় থুবড়ে পরে থাকা শহীদদের,
অশ্রুসিক্ত শহীদদের মা'র চোখ,
তখন আমিও অশ্রুসিক্ত হই
কন্ঠ চেপে ধরে ভাষা আন্দোলনের ছায়া।
বাংলার মাটি শহীদের রক্তে চাষে,
বাংলা বর্ণ শহীদের রক্তে ভাসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।