আমি বীণুবালার কথা বলছি
- ইবরার আমিন ২০-০৪-২০২৪

সে শরত্‍চন্দ্রের বিলাসী চরিত্র নয়,
কিংবা রবীন্দ্রনাথের হৈমন্তী চরিত্রও নয়,
সে বিনীথের বীণুবালা চরিত্র;
যার স্বপ্ন চরিত্র বাস্তব করতে গোপনে আশা কুড়ায় !

বীণুবালা পারেনি বিনীথের বুকে মাথা রাখতে,
বিনীথের সাথে একদিন বসবাস করে স্বামীর সেবা করতে !
বাসরের পূর্ব রাতে বিনীথ মিলে গেল মাটিতে ।

পুকুর জলে বীণুর জল খেলায় মেতেছে জানা হলো না কারো তা,
যারা তার মেহেদী পরালো তারাই দিচ্ছে তাকে অপবাদ, বলে অপায়া !
হঠাত্‍ একদিন গাঁয়ে ছড়ালো বীণু এখন বিবেকহারা ।

সমাজের ঘৃনায় বীণু এখন এক উম্মাদ নারী,
কলংক অধ্যায়ে ডুবে গেল আরও এক কুমারী নারী !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।