কোথায় মায়ের মমতা
- হোসাইন মুহম্মদ কবির ২৫-০৪-২০২৪

এ আধুনিক যুগে শিশুরা নিরাপদ নয় মাতৃ কোলে,
যে নারী নিজ শিশু শ্বাসরোধে করে হত্যা-নারীত্ব ভুলে।
:
কি দোষে লিপ্ত শিশুর প্রাণনাশে মৃত শিশু করে আশা,
শিশুর প্রতি নেই মায়ের মমতা নেইরে ভালোবাসা।
:
যে মা নিজে ক্ষুধার্ত থেকে শিশুর মুখে দিতো অন্ন তুলে,
সেই মা জাতি শিশুর গলায় অস্ত্র ধরে মাতৃত্ব ভুলে।
:
কোথায় মায়ের মমতা? শিশু রেখে কুকুর নেয় কোলে,
এরা আবার মঞ্চে উঠে শিশু দিবসে নীতি কথা বলে।
:
সুখের স্রোতে আনন্দে গর্ভে দিচ্ছে ঠাঁই কিসের প্লাবনে,
নবজাত শিশুর লাশ কেনো পড়ে নোংরা ডাস্টবিনে।
:
ভুলে ন্যায়নীতি স্বামী ছেড়ে
পরকীয়া প্রেমে হয় অন্ধ,
ধর্মকর্ম সমাজ ভুলে করেছে বিবেক দুয়ার বন্ধ।
:
সব নারী হয়না এমন-সে আমি শুধু কি জানি একা।
জম্ম নারীর গর্ভে সম্মানের চোখে সব নারী কে দেখা।

১৩/০৩/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।