ভূমিকম্প
- ফাইয়াজ ইসলাম ফাহিম - দ্বি-মাসিক অবসর পত্রিকায় প্রকাশিত ১৮-০৪-২০২৪

থর থর করে কাঁপছে মাটি
কাঁপছে সারাদেশ,
এই বুঝি ধংস হয়ে যায় সোনার বাংলাদেশ!

কাঁপছে পানি,কাঁপছে মানুষ, কাঁপছে
ঘর-বাড়ি,
এখনি হয়তো ছেড়ে যেতে হবে পৃথীবীর মায়াছাড়ি।

বড়-বড় দালানকোটা অট্রালিকার পাহাড়
এই গুলো হল ভূমিকম্পের একমাত্র আহার।

রাস্তা ফেঁটে মাটি ফেঁটে বইছে পানির ধারা
অজস্র লোক আজ পথের ভিখারী হয়ে বাস্তু ছাড়া।
ভূমিকম্পের দমন-পীড়ন বাড়ছে প্রতিদিন
এর কবল থেকে আমরা আ-জীবন হব না স্বাধীন?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।