নিস্ফলা ভালবাসা
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৪-০৪-২০২৪

প্রেম-ভালবাসা করে
লাভ নেই কিছু,
তাই তো আমি নিতে চাইনা
মেয়েদের পিছু।

মেয়েরা তো সাঁপের জাত
গোকরা তার নাম,
তাই তো আমি
দেই না তাদের
এক কানা-কড়ি দাম।

তাদের মাঝে কি আছে
অঙ্গ অভিলাষ ছাড়া,
তাই আমি দেই না
তাদের নৌকা ঘাটে পারা?

অঙ্গের ঐ টং দেখে
নেয় মন কাড়ি,
তাই তো আমি ভালবাসার কথা
এ্যাকে-বারে দিছি ছাড়ি।

ভালবাসা করে কি হয়
শুধু মনের জ্বালা,
তাই তো এবার মনকে বলি
পালা এবার পালা।

ভালবাসার অঙ্গতলে
যদি একবার পড়িস!
কে বাঁচাবে কে রক্ষা করবে
যদি তুই মরিস।

এসব কথা চিন্তা করে
প্রেমের নাম আর আনি না মুখে,
তাই এবার মনকে বলি
হে মন থাক তুই চির-সুখে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।