নীলচে শাড়ি
- শাওন সারথি ২০-০৫-২০২৪

ইচ্ছে ছিল এক বিকেলে
তোমার পাশে বসবো।
নীলচে রঙের শাড়ির ভেতর
কিছু একটা খুঁজবো।
খুঁজতে গিয়ে শাড়ির ভিতর
যদি দেখি আয়না,
আলতো করে হাতটি ধরে
করবো তখন বায়না।
নীলচে রঙের নীলচে ছবি
একটু খানি খুঁজবো
নাকের ভাঁজের স্পষ্ট ঘাম
শাড়ির ভাঁজে মুছবো।
চুলের খোঁপার মুঠি হতে
একটুখানি নীলচে কালো
চোখের বুকের নখের মাঝে
ফোটায় ফোটায় একটু ঢালো।
তারপরেতে নীলচে রঙ
তোমার কপাল বিলছে আলো
আমার মুঠি খুলে তখন
নীলচে তোমায় বাসছি ভালো।
ইচ্চে ছিল এক বিকেলে
তোমায় কিছু বলব,
নীলচে শাড়ির আঁচল ধরে
তোমার পাশে চলব।
বলতে গিয়ে যখন দেখি
তোমার চোখে কাব্য,
নীলচে রঙে নীলচে হাওয়ায়
নীলচে তোমায় ভাবব।
নীলচে শাড়িরই নীলচে সুতায়
নীলচে আমায় খুঁজবো,
নীলচে তোমার আকাশ হতে
হঠাৎ জলে ভিজবো।
জলের ধারায় শাড়ির আঁচল
তোমায় আমায় মিলবে বেশ,
নীলচে রঙে মত্ত সনে
মুগ্ধ তোমার নীলচে কেশ।
তারপরেতে নীলচে রঙ
তোমার মেঘে বিলছে আলো
আমার আকাশ খুলে তখন
নীলচে তোমায় বাসছি ভালো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।