স্পর্শ
- ভ্রান্ত বিলাস - আদরের উপবাস ২৯-০৩-২০২৪

দুর্গার কি সন্তান আছে?
নিশ্চই নেই, থাকলে
ওর দশ হাত নেই কেন?
-এসব প্রশ্ন মাথায় এসেছে
যখন তুমি আমায় প্রথম স্পর্শ করলে
হাতের স্পর্শ আকাঙ্খা এত বাড়িয়েছে যে-
মনে প্রাণে ইচ্ছে জাগে মা দুর্গার আর্শিবাদে
তোমার আরও আটটি হাত গজিয়ে ওঠোক।
কেন দুর্গা হলেনা তুমি!?!

হলে তো-
দশটি হাতের আশির্বাদ
দশটি হাতের খামচে ধরা
দশটি হাতের আলতো ছোঁয়া
দশটি হাতের স্পর্শ
দশটি হাতের উষ্ণতা
দশটি হাতে জড়িয়ে থাকা
দশটি বাহুর ভালোবাসা

দশটি হাত শীতল,
দশটি হাত বৃষ্টিভেজা
দশটি হাত শিশির ধোয়া
দশটি হাত আলতা রাঙা
দশটি হাত সোহাগ মাখা
-এসব থেকে বঞ্চিত হতে চাইনা,
প্রকৃতির কোন অধিকার নেই
আমায় বঞ্চিত করার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।