তুমি কবে আসবে?
- মুহাম্মাদ শরিফ হোসাইন ২৩-০৪-২০২৪

নাম না জানা অনামিকা, বাদলা রাতে -
নজরুলের চোখ থই-থই করে শুধু তোমায় ভেবে।
শিকদার আবুল বাশারের সূখ কষ্টে আছে
তোমার জন্যে, তুমি কবে আসবে?

নক্ষত্রের রুপালি আগুন ভরা রাতে
জীবনানন্দ তোমায় ফিরে চাইছে।
জলে যখনি আঙুল নামিয়েছিলে
তুমি তখনি তার হয়েছিলে,মাখাল বলেছে।
তুমি কত দূর প্রিয়, তুমি কবে আসবে?

রুদ্র তোমায় ব্যাথা দিতে বলেছে
তার বুকে আরও ব্যাথা আছে।
ব্যাথায় প্রেমিকের বুক ভাঙবে না
তাও তুমি আসো,প্রিয় - তুমি কবে আসবে।

সুনীল তোমার চিবুকে তিল হবে
নাসিম খড়কুটো হয়ে হলেও তোমার পাশে থাকবে।
তোমার জন্য রফিক আজাদ ঠান্ডা কফির পেয়ালা সামনে -
অবিরল কথা বলে যাবে।
তুমি কবে আসবে?

শুণ দা বলেছে - তোমার স্পর্শ সুখে অজস্র কবিতা লিখবে
আবুল হাসান তোমার জন্য সব প্রেমিকের প্রতিদ্বন্দ্বী হবে।
তোমার জন্য মহাদেব সাহা ভিয়েতনামে যুদ্ধ থামাবে;
রাম বসু তোমার পাশে দাড়িয়ে ভাঙ্গা পৃথিবী'টা সাজাবে।
তুমি আর কবে আসবে,প্রিয়? আর কবে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।