মৃত্যু
- মুহাম্মাদ শরিফ হোসাইন ২৬-০৪-২০২৪

আমি মারা যাচ্ছি, কেউ থাকবে না আর,
আমাদের কবরস্থ করার।

একটা যন্ত্রণা ভর করেছে; অসম্ভব অশরীরী
মনে হয় কি প্রয়োজন এ শরীরের এতো যত্ন-আত্তি
থাকবে কেবল আমল; যা করেছি খুঁটি-নাটি।

আমি মরন দেখিনি,
মৃত প্রায় মানুষের চোখে -
আমি মরনের যন্ত্রণা দেখেছি বৈকি।

মৃত মানুষ ভোর চার'টায়
আমায় মৃতের জ্বালা বলে যায়।
বলে, কবরে থেকেও কবরের ভয়ে থাকি -
পৃথিবী'র দিনগুলি ফিরে পেতাম যদি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।