আলসে আমি খুব
- মুহাম্মাদ শরিফ হোসাইন ২৭-০৪-২০২৪

আমি যৎসামান্য লোক
আমি ভাবুক;
আমি আলসে খুব।

পরীক্ষার আগের রাত; সে অনেক দূর
আপাতত আঙুলের ডগায় থাকুক ফেসবুক।

আয়া আসবে না ?
এক-দু'রাত না খেলে কিছু হয় না।
কাপড় নোংরা ?
খবর রাখি না।
এতো কথা ! চুপ থাক - চুপ-চুপ।

চুল-দাঁড়ী বড্ড বেহায়া
উঠে রোজ-রোজ
মনেই থাকে না কাটতে হাতের নখ।

কাপড়ে উদ্ভট গন্ধ,
জুতা জোড়া ময়লায় ভরপুর
তেলাপোকার বিচরনভূমি
আমার উদল বুক।

ত্রিশের কোঠা পূর্ণ হউক
তবে হবো তোমার স্বামী-সরূপ।

রুচি, খাবার আর পোশাক
এসব নিয়ে ভাবে কোন মহারাজ?
একটা কথা বাকি আছে
মনের কাজে আমি গোছানো খুব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।