স্বপ্ন-কথা
- মোহাম্মাদ মাহতাপ ইসলাম ২০-০৪-২০২৪

স্বপ্ন-কথা
মোহাম্মাদ মাহতাপ ইসলাম

স্বপ্ন থাকে চক্ষে আমার;
স্বপ্নপাটি বুনি,
স্বপ্ন আমার হৃদয় মাঝে;
আমি শুধুই জানি।
স্বপ্ন আমি রাখব কোথায়- স্বপ্নকে আজ বলি,
স্বপ্নকে তাই সঙ্গী করে
একলা পথে চলি।
স্বপ্ন আমার জাদুর মতো-
ক্ষণে ক্ষণে আসে,
স্বপ্নালয়ে বসত করে
ফের যায় পরবাসে।
স্বপ্ন আমায় হাসায়-কাঁদায় স্মৃতি রাখে ধরে,
স্বপ্ন এসে চলে যায়
তবু মনে পড়ে।
কত নিয়ে স্বপ্ন দেখিঃ
গড়ব সোনার দেশ,
সেই স্বপ্ন যে ভেঙ্গে যায়-
করে দ্বিধা-দ্বন্দ্ব লেশ।
স্বপ্নের একটি সিঁড়ি মাড়িয়েঃ
উঠি অনেক উপরে,
হঠাৎ স্বপ্ন ভাঙ্গার জ্বালা নিয়ে-
নিম্নে আসি ফিরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।