যথার্থ প্রতিশ্রুতি
- সীমান্ত মুরাদ ২৬-০৪-২০২৪

প্রতিশ্রুতি মুক্তির কামনায়
ছিল কী
বাসতে চেয়েছি অপঘাতে
বাঁচতে নয়
আমাকে জানতে দাও বুকের
অপ্রতিভ রহস্য
কিংবা বনে খাদ্য সংগ্রহে
উৎসাহ কার কতটা
বিনিময় হোক রাত্রিকাল
বিনিময় হোক চাহিদা
বাঁচার জন্য বাসতে দাও
বাসতে হয় সাধারণ
প্রাণিকে
কিন্তু তুমি পশ্চিমেই গ্যালে
পুরুষের সন্ধানে
জানা আছে আমার
আমাদের
সূর্যাস্ত পশ্চিমেই চিরকাল

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

sudiptabiswas
১৩-০১-২০১৮ ০১:২৮ মিঃ

বাঃ!

M2_mohi
১৪-০৩-২০১৭ ২১:৩৮ মিঃ

ছন্দে কথায় চয়নে অপূর্ব শিল্প

smjan
২১-০৮-২০১৬ ১৬:১৭ মিঃ

ভালো