অথচ তুমি জাননা
- শিমুল আহমেদ ২০-০৪-২০২৪

শিমুল অাহমেদ

শরতের প্রতিটি
বিষন্ন বিকেল জানে,
প্রতিটি সময়
প্রতিটি প্রস্থান
অণু পরমাণু জানে
রংধনু জানে
নক্ষত্র ও মৃত্তিকা জানে
গ্রীষ্মের খরতপ্ত
বিবাগী দুপর জানে,
রঙ্গশালার বাঈজির নূপুর স্বাক্ষী
অামি তোমাকে ভালবাসি
অথচ তুমি জাননা।

জন্মভূমি জানে,
প্রতিটি ন্ষ্ট লগ্ন জানে
বুকের পাজরে স্বাক্ষী নিকোটিন
ঘুণ পোকারা জানে,
ষড়ঋতু জানে
মানবতা জানে
হৃদয় অভিসারে
পবিত্রতায়
প্রতিমার মতো
অামার প্রতিটি সকাল জানে,
অামি তোমাকে ভালবাসি
অথচ তুমি জাননা।

অামার কবিতার প্রতিটি অক্ষর,
প্রতি শব্দ, প্রতিটি বাক্যর
জননী তুমি,
ওরা জানে
ওরা তোমার গর্ভসঞ্চারিত
অথচ তুমি জাননা।
তুমি কেবলই দলিত কর
হৃদয়ের চিরায়ত নারী
অামি তোমাকে
নাব্যতায় ধারণ করি,
ভালবাসি
অথচ তুমি জাননা।

২৫/০৪/২০০৭ইং
বেলাদের বাড়ি,
অাদর্শ সদর, কুমিল্লা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।